ঈদে জরুরি প্রয়োজনে ৯৯৯-এর সহায়তা নিন : স্বরাষ্ট্র মন্ত্রণালয়

Looks like you've blocked notifications!
জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর লোগো

ঈদের সময় জরুরি প্রয়োজনে কিংবা পুলিশি সহায়তার প্রয়োজন হলে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে সহায়তা নিতে আহ্বান জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সপ্তাহে সাতদিন ২৪ ঘণ্টা চালু আছে সেবাটি। ল্যান্ডফোন বা মোবাইল ফোন থেকে ৯৯৯-এ খরচ ছাড়াই কল করা যাবে।

আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য অফিসার মো. শরীফ মাহমুদ অপুর সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ৯৯৯ জরুরি সেবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আওতাধীন বাংলাদেশ পুলিশ পরিচালিত একটি কর্মসূচি, যার অধীনে দেশের নাগরিকদের জরুরি পুলিশ সহায়তা, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা দিয়ে থাকে।

সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা চালু রয়েছে এই সেবা। যে কোনো ল্যান্ডফোন বা মোবাইল ফোন থেকে সম্পূর্ণ টোল ফ্রি কল করে দেশের নাগরিকরা এসব সেবা পাবেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঈদের সময় যে কোনো জরুরি প্রয়োজন বা যেখানে পুলিশি সহায়তা নেওয়া প্রয়োজন বলে মনে হবে, সেক্ষেত্রে ৯৯৯ নম্বরে ফোন করে সেবা গ্রহণের জন্য জননিরাপত্তা বিভাগ থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হলো।

নাগরিকদের সেবা দিতে ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছে জাতীয় জরুরি সেবা হেল্প ডেস্ক ৯৯৯। ২০১৭ সালের ১২ ডিসেম্বর এই সেবা চালু হয়।এটি বাংলাদেশ পুলিশের অধীনে পরিচালিত একটি জরুরি কল সেন্টার।

এখান থেকে শুধু পুলিশ নয়, জরুরি প্রয়োজনে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবাও পাওয়া যায়। দেশের যে কোনো প্রান্ত থেকে যে কেউ এই সেবার জন্য ফোন করতে পারেন।