উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবাপাচারকারি নিহত

Looks like you've blocked notifications!

কক্সবাজারের উখিয়া উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শওকত আলী (৩০) নামের এক রোহিঙ্গা ইয়াবা পাচারকারি নিহত হয়েছেন। আজ রোববার ভোর সাড়ে ৪টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের উপজেলার থাইংখালী ময়নারঘোনা ঢালারমুখ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা, একটি দেশীয় অস্ত্র ও গুলিসহ পাঁচ রোহিঙ্গাকে আটক করেছে ‍পুলিশ। 

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ানসহ তাঁদের পাঁচ সদস্য আহত হয়েছে বলে দাবি করছে পুলিশ

সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. নুরুল ইসলাম মজুমদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে কিছু রোহিঙ্গা যুবক একটি ইয়াবার চালান নিয়ে ক্যাম্পে প্রবেশ করবে। এ খবরের ভিত্তিতে পুলিশ অভিযানে নামেন। এ সময় উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে রোহিঙ্গা পাচারকারিরা গুলি ছোঁড়ে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। উভয় পক্ষের গোলাগুলির এক পর্যায়ে হামলাকারিরা পালিয়ে যায়। এ সময় পাঁচজন রোহিঙ্গাকে হাতেনাতে আটক করতে সক্ষম হয় পুলিশ।

পরে ঘটনাস্থল তল্লাশি করে এক লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি এলজি ও চার রাউন্ড গুলি জব্দ করা হয়। সেখান থেকে গুলিবিদ্ধ এক যুবককে আটক করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে আটক পাঁচজনের স্বীকারোক্তি মতে, নিহত রোহিঙ্গাকে শওকত আলী বলে শনাক্ত করে পুলিশ। 

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে উখিয়ায় থানায় একটি মামলা করা হয়েছে।