উন্নয়নশীল দেশের সুপারিশের আনন্দ উদযাপিত হবে থানায় থানায়

Looks like you've blocked notifications!
আজ শুক্রবার রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। ছবি : এনটিভি

বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশ পাওয়ার আনন্দ দেশজুড়ে সব থানায় একযোগে উদযাপন করবে পুলিশ। আগামী ৭ মার্চ বিকেল ৩টা থেকে দেশের ৬৬০টি থানায় নানা কর্মসূচির মধ্য দিয়ে এ অর্জনটি উদযাপন করবে পুলিশ।

আজ শুক্রবার রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, ‘গত ২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতির জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছে। মাত্র ৫০ বছরে এ অর্জনের কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং দেশের সব জনগণের। এ অর্জনটিকে আমরা উদযাপন করব, কারণ এটি ১৮ কোটি মানুষের অর্জন।’

পুলিশপ্রধান বলেন, ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ বাঙালি জাতির অন্যতম মাইলফলক। ২০১৭ সালের ৩০ অক্টোবর ইউনেস্কো ৭ মার্চের ভাষণকে ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি দেয়। এটি আমাদের জন্য একটি বড় অর্জন।

এ দুটি অর্জন উপলক্ষে আগামী ৭ মার্চ দেশের ৬৬০টি থানায় একযোগে আনন্দ উদযাপন করা হবে। এদিন পুলিশের সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি, সাধারণ মানুষ অংশ নেবেন।

ওইদিন সব থানায় বিকেল ৩টায় একযোগে উদযাপন শুরু হবে। নানা আয়োজনের মধ্যে থাকবে আলোচনা সভা, প্রীতিভোজ এবং সবার মধ্যে মিষ্টি বিতরণ।