উপজেলা আ.লীগের সভাপতিসহ তিন মেয়র পদপ্রার্থীকে বহিষ্কার

Looks like you've blocked notifications!
মাদারীপুরের রাজৈর পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ইস্তেহার ঘোষণা করেন। ছবি : এনটিভি

রাজৈর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন প্রার্থীকে বহিষ্কার করেছে মাদারীপুর জেলা আওয়ামী লীগ।

আজ শনিবার দুপুর ১২টার দিকে রাজৈর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাঁদের বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়।

বহিষ্কৃতরা হচ্ছেন রাজৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মোতালেব মিয়া এবং রাজৈর পৌরসভা নির্বাচনের মেয়র পদপ্রার্থী রাজৈর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. সিদ্দিকুর রহমান বক্কার, রাজৈর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শামীম নেওয়াজ এবং রাজৈর  পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক গোপা শারমীন।

জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী আসন্ন রাজৈর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে দলীয় নেতাদের কাজ করার কথা। অথচ তাঁরা আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কাজ করছেন। যা বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় সংগঠনতন্ত্রবিরোধী ও দলীয় শৃঙ্খলাভঙ্গের শামিল। তাই দলীয় শৃঙ্খলারক্ষার জন্য তাঁদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।’

এর আগে রাজৈর পৌরসভা নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নাজমা রশিদ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। আজ শনিবার বেলা ১১টায় রাজৈর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

রাজৈর পৌরসভাকে মাদক ও সন্ত্রাসমুক্ত, পরিচ্ছন্ন ও প্রযুক্তিনির্ভর উন্নত নাগরিক সেবার পৌরসভা হিসেবে গড়ার লক্ষ্যে ৫০ দফার একটি ইশতেহার ঘোষণা করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সহসভাপতি অ্যাডভোকেট সুজিত চাটার্জি বাপ্পী, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জমির উদ্দিনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।