উপনির্বাচনে তিন আসনে দলীয় প্রার্থী ঘোষণা জাপার

Looks like you've blocked notifications!

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া আসনগুলোর মধ্যে তিনটিতে দলীয় প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। আজ মঙ্গলবার (জানুয়ারি) বিকেলে সংসদ উপ-নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করে দলটির মনোনয়ন বোর্ড।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে অ্যাডভোকেট আবদুল হামিদ ভাসানী, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মো. আবদুর রাজ্জাক এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মো. মোস্তাফিজুর রহমান মুকুল জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন।

জাতীয় পার্টির মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব ফখরুল ইমাম, চেয়ারম্যানের উপদেষ্টা এমএম নিয়াজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান প্রমুখ।

এদিকে বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে উপনির্বাচনের তিনটিতে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। দুটি আসন ১৪ দলের শরিকদের ছেড়ে দিয়েছেন তারা। আর একটি আসন উন্মুক্ত রাখা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী দেওয়া আসনগুলো হলো- বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩।

এর মধ্যে বগুড়া-৬ আসনে মনোনয়ন পেয়েছেন রাগেবুল আহসান রিপু, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মু. জিয়াউর রহমান এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মনোনয়ন পেয়েছেন আব্দুল ওদুদ।

আওয়ামী লীগের শরিক ১৪ দলকে ছেড়ে দেওয়া দুটি আসন হলো ঠাকুরগাঁও-৩ ও বগুড়া-৪। ঠাকুরগাঁও-৩ আসনে ওয়ার্কার্স পার্টি এবং বগুড়া-৪ আসনে জাসদ প্রার্থী দেবে বলে জানান ওবায়দুল কাদের।

আর ব্রাহ্মণবাড়িয়া-২ আসন উন্মুক্ত রাখা হয়েছে সবার জন্য। এখানে আওয়ামী লীগ প্রার্থী দেবে না।