উপবৃত্তি প্রাথমিক শিক্ষা বিস্তারে মাইলফলক : মোস্তাফা জব্বার

Looks like you've blocked notifications!
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। ফাইল ছবি

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রাথমিক শিক্ষাথীদের মধ্যে উপবৃত্তি কর্মসূচি প্রাথমিক শিক্ষা বিস্তারে একটি মাইলফলক। শিশুরাই জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজের আগামীর সৈনিক। শিশুদেরকে মানবসম্পদ হিসেবে তৈরি করতে হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস নগদের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপবৃত্তি প্রদানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী। আজ রোববার প্রথামিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. হাসিবুল আলম, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুর বক্তৃতা করেন।

দুর্গম প্রত্যন্ত অঞ্চলে যেখানে সভ্যতা পৌঁছে না সেখানে সরকার শিক্ষাকে ডিজিটালাইজড করা শুরু করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু একটি সমৃদ্ধ জাতি বিনির্মাণের ধারাবাহিকতায় প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন। আর তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যুগান্তকারী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছেন।

শৈশবকালে সবচেয়ে বেশি গুরুত্ব প্রদানের প্রয়োজনীয়তার কথা তুলে ধরে মন্ত্রী বলেন, শিশুদের প্রতি সবচেয়ে যত্নশীল হওয়ার মাধ্যমে একটি মেধাবী জাতি বিনির্মাণের বিকল্প নেই।

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির কারণেই শিক্ষাকে সচল রাখা ও সভাসহ মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মাধ্যমে উপবৃত্তি প্রদান করতে পারছি।