এইচএসসি ও সমমানের ফল প্রকাশে আইন সংশোধনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিপরিষদের বৈঠকে সভাপতিত্ব করেন। ছবি : ফোকাস বাংলা

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইনের সংশোধনীর প্রস্তাবের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে আজ সোমবার এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদের একজন জ্যেষ্ঠ সদস্য এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্ত্রিপরিষদের ওই জ্যেষ্ঠ সদস্য জানান, খসড়া প্রস্তাবটি আইন হিসেবে জারির পর শিক্ষা মন্ত্রণালয় ফলাফল প্রকাশ করবে। এর আগে আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হওয়া জাতীয় সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনে আইন সংশোধনের প্রস্তাব উপস্থাপন করা হবে।

বিরাজমান বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে গত বছর এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষা না নিয়ে আগের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এই ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত ২৯ ডিসেম্বর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলনে বলেছিলেন, ‘ফলাফল তৈরির কাজ শেষ হয়ে গেছে। প্রকাশের আগে অধ্যাদেশ প্রয়োজন। অধ্যাদেশ জারির পরপরই উচ্চ মাধ্যমিকের এই ফল প্রকাশ করা হবে।’