এই সরকার বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করেছে : মির্জা ফখরুল

Looks like you've blocked notifications!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করেছে, স্বাধীনতাকে কলঙ্কিত করেছে। তারা একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার দিকে এগিয়ে যাচ্ছে। গোয়েবলসীয় কায়দায় সত্যকে মিথ্যা প্রমাণ করার চেষ্টা করছে। কিন্তু এসব করে কোনো লাভ হবে না।

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আয়োজিত এক আলোচনা সভায় মির্জা ফখরুল এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, এ দেশের মানুষ জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানকে তাদের হৃদয়ে স্থান দিয়েছে। আজকে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে, শেখ হাসিনার সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে। 

মির্জা ফখরুল বলেন, বিএনপির ইতিহাস হচ্ছে এই দেশের স্বাধীনতার ইতিহাস। এই ৪৩ বছরের ইতিহাস হচ্ছে এই দেশের গণতন্ত্র প্রতিষ্ঠার ইতিহাস। বিএনপির ইতিহাস হচ্ছে এই দেশকে, এই রাষ্ট্রকে, এই জাতিকে একটা অস্তিত্ব প্রদানের ইতিহাস। ১৯৭১ সালের যে স্বাধীনতা যুদ্ধের শুরুর ঘোষণা দিয়েছিলেন স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান, সেই ঘোষণার মধ্যে দিয়ে তিনি আমারে একটা যুদ্ধে ঝাপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর তিনি আমাদের নতুন করে বেঁচে থাকার স্বপ্ন দেখিয়েছিলেন। জাতিকে নির্মাণ করার স্বপ্ন দেখিয়েছিলেন। তিনি আমাদের একটা স্বাধীন জাতি হিসেবে নিজেদের অস্তিত্বকে প্রতিষ্ঠিত করেছিলেন।

বিএনপির মহাসচিব বলেন, আমাদের আওয়ামী লীগ বন্ধুগণ সারাক্ষণ বিএনপির বিরুদ্ধে বিষোদগার করে। আমাদের স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে খাটো করার চেষ্টা করে। আমাদের গণতন্ত্রের যিনি নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে খাটো করার চেষ্টা করে। কিন্তু তারা নিজেদের যদি একবার জিজ্ঞাসা করে যে তাদের অবদান কী এই দেশের জন্যে? তাদের অবদান হচ্ছে পাকিস্তানিদের কাছে আত্মসমর্পণ, তাদের অবস্থান হচ্ছে ভারতে গিয়ে পালিয়ে নেতা সাজা।

বিএনপির শীর্ষস্থানীয় এ নেতা বলেন, আজকে সব গণতান্ত্রিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করে এ সরকারের বিরুদ্ধে জয়লাভ করতে হবে। আসুন দেশনেত্রীকে মুক্ত করতে, দেশের গণতন্ত্রকে মুক্ত করতে দুর্বার গণআন্দোলন গড়ে তুলি, গণঅভ্যুত্থান গড়ে তুলি। এ স্বৈরাচারী সরকারকে পরাজিত করি। 

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও বার্তায় বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ও মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।