একদলীয় রাষ্ট্র ব্যবস্থার আদলে দেশ চলছে : মির্জা ফখরুল

Looks like you've blocked notifications!
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

একদলীয় রাষ্ট্র ব্যবস্থার আদলে দেশ চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, গণতন্ত্র নেই, নির্বাচন নেই, আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। এভাবে একটা রাষ্ট্র চলতে পারে না।

বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুল এই মন্তব্য করেন। আজ রোববার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একাত্তরে আমরা একটি মুক্ত সমাজ ও পরাধীন নয় এমন সমাজ চেয়েছিলাম। কিন্তু এখনো এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়নি। ক্ষমতায় থাকতে সংবিধানকে বিভিন্ন সময় পরিবর্তন করেছে এই সরকার।

আওয়ামী লীগ জনগণের সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, কৃষকরা ন্যায্য মূল্য পাচ্ছেন না, শ্রমিকেরা ন্যায্য মজুরি পাচ্ছেন না।

সাম্প্রতিক সময়ে ই-কমার্স জালিয়াতিসহ বিভিন্ন বিষয়ে মির্জা ফখরুল বলেন, বিভিন্ন প্রতিষ্ঠান জনগণের টাকা নিয়ে নিচ্ছে। কোনো ব্যবস্থাপনা নেই। গুম-হত্যা করা হচ্ছে, কেউ কিছু বলতে পারছে না। বিনা বিচারে হত্যা চলছে। একটা রাষ্ট্র ব্যবস্থা এভাবে চলতে পারে না।

ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মো. নেছারুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমত উল্লাহ ও ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদার।