একসঙ্গে চার সন্তানের মা হলেন নোয়াখালীর বৃষ্টি

Looks like you've blocked notifications!

নোয়াখালীর মাইজদী শহরে একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন নাছরিন আক্তার বৃষ্টি (২৭) নামের এক নারী। গতকাল শনিবার শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালে স্বাভাবিক প্রসবে (নরমাল ডেলিভারি) চার সন্তানের জন্ম দেন তিনি। ওই চার সন্তানের মধ্যে একটি মেয়ে ও তিনটি ছেলে। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে।

নাছরিন আক্তার বৃষ্টি নোয়াখালী পৌরসভার উজ্জ্বলপুর এলাকার কাতার প্রবাসী মো. মোহনের স্ত্রী।

এদিকে ওই চার নবজাতক অপরিপক্ব (সময়ের আগে জন্ম) ও ওজনে কম হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তর করার নির্দেশ দিয়েছেন হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার।

কর্ণজিৎ মজুমদার জানান, নবজাতকের স্বাভাবিক ওজন আড়াই কেজি হয়ে থাকে। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় অনেক কম হওয়ায় শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শিশুগুলো শ্বাসকষ্টে ভুগছে। এ কারণে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে প্রসূতির ভগ্নিপতি ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ জানান, গতকাল দুপুরে বৃষ্টির প্রসব ব্যথা উঠলে দ্রুত জেলা শহরের গুডহিল কমপ্লেক্সে ভর্তি করা হয়। সন্ধ্যার দিকে ডা. লুৎফুন নাহারের তত্ত্বাবধানে স্বাভাবিকভাবে চারটি সন্তান প্রসব করেন তিনি।

পরিবার জানায়, প্রথমে বৃষ্টি একটি কন্যা সন্তান প্রসব করেন। এরপর আরো তিন ছেলে প্রসব করেন। এরপর সঙ্গে সঙ্গে চার সন্তানকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

চার সন্তান প্রসবের পর নাছরিন আক্তার বৃষ্টি জানান, তাঁর প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। তিনি এবং তাঁর স্বামী চার সন্তান পেয়ে অনেক খুশি। আল্লাহ যেন সন্তানদের সুস্থ রাখে এবং তারা যেন সুস্থভাবে বেড়ে উঠতে পারে, এ জন্য সবার দোয়া চেয়েছেন তিনি।