এনজিওকর্মীর হাতের কবজি বিচ্ছিন্ন করে টাকা ছিনতাই

Looks like you've blocked notifications!
নরসিংদীতে এনজিও কর্মীর টাকা ছিনতাইয়ের পর দৌড়ে পালাচ্ছে ছিনতাকারী দলের দুজন। ছবি : সিসি টিভির ফুটেজ থেকে নেওয়া

নরসিংদীতে প্রকাশ্যে এক নারী এনজিওকর্মীর হাতের কবজি কেটে ফেলে এক লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। আজ মঙ্গলবার দুপুরে পৌর শহরের পশ্চিম কান্দাপাড়া মহিলা কলেজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

ওই এনজিওকর্মীর নাম শান্তা আক্তার (৩১)। তিনি আশা এনজিওতে মাঠকর্মী হিসেবে কর্মরত।

আহত শান্তার বরাত দিয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দত্ত জানান, শান্তা আক্তার শহরের বিভিন্ন এলাকায় ঋণের কিস্তি সংগ্রহের জন্য ঘুরছিলেন। তিনি এক পর্যায়ে পৌর শহরের পশ্চিম কান্দাপাড়া মহিলা কলেজ এলাকায় পৌঁছালে কয়েকজন ছিনতাইকারী তাঁর গতিরোধ করে। এ সময় তাঁরা তাঁর ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এতে বাধা দিলে ছিনতাইকারীরা ধারালো অস্ত্র দিয়ে শান্তার বাম হাতে কোপ দেয়। এতে তাঁর হাতের কবজি আলাদা হয়ে যায়। পরে তিনি অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়লে ছিনতাইকারীরা তাঁর সঙ্গে থাকা কিস্তির সংগ্রহের নগদ টাকা, মোবাইল ফোন ও ট্যাব নিয়ে পালিয়ে যায়। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে তাঁকে উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করে।

ওসি বিপ্লব কুমার দত্ত আরো জানান, আহত এনজিও কর্মীকে চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। ছিনতাইকারীদের ধরতে বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হচ্ছে।