এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি

Looks like you've blocked notifications!
ড. এনায়েত উল্লাহ আব্বাসী। ছবি : সংগৃহীত

আলোচিত ইসলামি বক্তা ড. এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে শাহবাগ থানায় এ অভিযোগ করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন। এতে এক নম্বর আসামি করা হয়েছে এনায়েত উল্লাহ আব্বাসীকে। আর, ‘ফেস দ্য পিপল’ নামের অনুষ্ঠানের সঞ্চালক সাইফুল রহমানকে দুই নম্বর আসামি করা হয়।

ফেসবুকে প্রচারিত অনুষ্ঠানটিতে মহান স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সঙ্গে তুলনা করে বক্তব্য দেওয়ায় তাঁদের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বুধবার সকালে এনটিভি অনলাইনকে বলেন, ‘ড. এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। যেটা সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে করা এ অভিযোগে এক নম্বর আসামি করা হয়েছে তাকে। এতে সাইফুল রহমানকে করা হয়েছে দুই নম্বর আসামি। অভিযোগটি পুলিশের সাইবার ইউনিটে পাঠানো হচ্ছে। যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

ওসি মওদুত হাওলাদার বলেন, ‘ফেসবুকে প্রচারিত একটি অনুষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সঙ্গে তুলনা করে বক্তব্য দেওয়ায় তাদের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শাহবাগ থানায় এ অভিযোগটি করেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন।’