এসএসসি ’৯১ যশোরের উদ্যোগে বিনামূল্যে খাবার বিতরণ

Looks like you've blocked notifications!
যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আসা করোনা রোগীদের স্বজনদের মধ্যে বিনামূল্যে খাবার বিতরণ করছেন এসএসসি ১৯৯১ ব্যাচের যশোরের বন্ধুরা। ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ ঠেকাতে সারা দেশে সরকারের কঠোর ‘লকডাউন’ বা বিধিনিষেধ। এই কারণে যশোরে বন্ধ রয়েছে অনেক হোটেল ও রেস্টুরেন্ট। এতে বেশ সমস্যায় পড়েছেন যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আসা করোনা রোগীদের স্বজনেরা।

সেই স্বজনসহ অনাহারী মানুষের পাশে দাঁড়িয়েছেন এসএসসি ১৯৯১ ব্যাচের যশোরের বন্ধুরা। তারা রান্না করা খাবার নিয়ে হাসপাতাল চত্বরে তা বিতরণ করছেন। মানুষকে একবেলা বিনামূল্যে পেটভরে খাওয়াচ্ছেন।

’৯১ ব্যাচের রাশেদ, লালটু, প্রতীক, বজলু, বাবু, হাবিব, স্বপন, শুভ্র, শামীম, জুয়েল, অনুপম, তরিকুল, সুজন, বিপলুসহ কয়েকজন একত্রিত হয়ে অসহায় রোগীর স্বজনদের মধ্যে ‘একবেলার খাবার’ বিতরণ করে চলেছেন।

গত ১ জুলাই থেকে শুরু হয়েছে বিনামূল্যে এই ‘একবেলার খাবার’ বিতরণ। ২৫০ শয্যা বিশিষ্ট যশোর সদর হাসপাতাল চত্বরে রাত ৮টার সময় এই খাবার বিতরণ করা হচ্ছে রোগীর স্বজনদের মধ্যে।

এসএসসি ’৯১-এর অন্যতম আয়োজক রাশেদ চৌধুরী বলেন, এ পর্যন্ত আমরা নিজস্ব তত্ত্বাবধানে খাবার তৈরি করে নিজেরাই প্যাকেট করে দুই হাজার ৩৩৭ জন (ঈদুল আজহার দিন পর্যন্ত) রোগীর স্বজনদের মধ্যে একবেলার খাবার বিতরণ করতে পেরেছি। হোটেল, রেস্টুরেন্ট বন্ধ থাকায় রোগীর সেবাদানকারী স্বজনরা বেশ সমস্যায় পড়েছিলেন। তাই তাদের পাশে থাকার জন্য আমাদের এই ‘একবেলার খাবার’ বিতরণের আয়োজন। খাবার বিতরণ এখনও অব্যাহত রয়েছে।

আয়োজকদের মধ্যে সুজন দত্ত লালটু বলেন, ‘আমরা তো আমরাই’ স্লোগান বুকে ধারণ করে কয়েকজন বন্ধু মিলে একবেলার খাবার বিতরণ শুরু করার পর বন্ধুদের ভেতর থেকে অসাধারণ সাড়া মিলেছে। দেশ-বিদেশ থেকে বন্ধুরা এ উদ্যোগে সহায়তা করছে। এমনকি বন্ধুদের আত্মীয়ও অংশগ্রহণ করেছেন।