কক্সবাজারে অস্ত্রসহ রোহিঙ্গা যুবক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
কক্সবাজারে অস্ত্রসহ র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া রোহিঙ্গা যুবক। ছবি : এনটিভি

কক্সবাজার শহরের বাহারছড়া এলাকা থেকে চারটি আগ্নেয়াস্ত্র, তিন রাউন্ড কার্তুজ ও দুটি অটো স্নাইপার রাইফেলের গুলিসহ মো. আরিফ হোসেন প্রকাশ নাইগ্যা (২৭) নামে এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীগোষ্ঠীর কাছে অস্ত্র সরবরাহের অভিযোগ রয়েছে।

র‌্যাব কার্যালয়ে আজ শনিবার (৮ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে জানানো হয়, গতকাল শক্রবার আসামিকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আরিফ হোসেন প্রকাশ নাইগ্যা টেকনাফের নয়াপাড়ার মোছনি ১ নম্বন রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা।

কক্সবাজার র‍্যাব-১৫-এর অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন বলেন, ‘গোপন সূত্রে খবর আসে, একজন ব্যক্তি মহেশখালী থেকে অস্ত্র-গোলাবারুদ সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পে আরসা এর সন্ত্রাসী গ্রুপের কাছে সরবরাহের উদ্দেশে রওনা করেছে। পরে র‍্যাবের একটি দল কক্সবাজার শহরের বাহারছড়া এলাকায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে। এসময় তাঁর হেফাজতে থাকা একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে চারটি দেশিয় তৈরি শুটারগান, তিন রাউন্ড কার্তুজ ও দুটি অটো স্নাইপার রাইফেলের গুলি উদ্ধার করা হয়।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাতে সাইফুল ইসলাম সুমন বলেন, ‘আসামি দীর্ঘদিন কক্সবাজারের মহেশখালীসহ বিভিন্ন এলাকা থেকে অবৈধ অস্ত্র কিনে গোপনে রোহিঙ্গা ক্যাম্পে আরসার সন্ত্রাসী গ্রুপের সদস্যসহ অন্যান্য দুষ্কৃতকারীদের কাছে বিক্রি করে আসছে। তাকে কক্সবাজার সদর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।’

এর আগে ৬ এপ্রিল কক্সবাজারের চকরিয়ার বড় ভেওলা এলাকা থেকে চারটি আগ্নেয়াস্ত্রসহ ৩ অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছিল র‌্যাব। তারাও রোহিঙ্গা ক্যাম্পে নিয়মিত অস্ত্র সরবরাহ করত বলে জানিয়েছে র‌্যাব।