পৌর ও ইউপি নির্বাচন

কক্সবাজারে আ. লীগের বিদ্রোহী প্রার্থীসহ ১৩ নেতা সাময়িক বহিষ্কার

Looks like you've blocked notifications!

কক্সবাজার জেলার ১৫টি ইউনিয়ন ও দুটি পৌরসভার নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করায় ১১ বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আজ বুধবার তাদের সাময়িক বহিষ্কার করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

বহিষ্কৃতরা হলেন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নুর হোসেন, হ্নীলা ইউনিয়নের কামাল উদ্দিন আহমদ, পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মোহাম্মদ শহিদুল্লাহ মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের মোশারফ হোসেন খোকন, মাতারবাড়ী ইউনিয়নের এনামুল হক রুহুল, মাস্টার মোহাম্মদ উল্লাহ, মাস্টার রুহুল আমিন, আবদুস সাত্তার, হোয়ানক ইউনিয়নের মীর কাসেম চৌধুরী, ওয়াজেদ আলী মুরাদ, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদৌল্লাহ।

এ ছাড়া দলীয় প্রার্থীদের বিপক্ষে অবস্থান নেওয়ায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আলম, মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাফর আলম জহুরকেও সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা অওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ মনজুর জানান, দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করায় জেলার ১১ বিদ্রোহী প্রার্থীসহ ১৩ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। চূড়ান্তভাবে তাদের কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়। অন্যথায় তাদের চূড়ান্ত বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ পাঠাবে জেলা আওয়ামী লীগ।