কক্সবাজারে স্বাস্থ্যবিধি না মানায় ২০ মামলা

Looks like you've blocked notifications!
স্বাস্থ্যবিধি পালন ও সচেতনতা বৃদ্ধিতে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান। ছবি : এনটিভি

করোনাভাইরাসের প্রার্দুভাব বেড়ে যাওয়ায় কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে তৎপরতা শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি পালন ও সচেতনতা বৃদ্ধিতে চারদিন ধরে কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে একাধিক অভিযান পরিচালিত হয়েছে। চারদিন আগে শুরু হয়ে এ অভিযান এখনও চলমান রয়েছে। স্বাস্থ্যবিধি না মানায় এ অভিযানে ২০টি মামলা ও সাড়ে নয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় আজ রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্ট, সুগন্ধা পয়েন্ট, হোটেল-মোটেলসহ শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আমিন আল পারভেজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা, সৈয়দ মুরাদ ইসলাম ও মো. ইমরান জাহিদ খান। আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তা করে কক্সবাজার জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

অভিযান চলাকালে স্বাস্থ্যবিধি না মানায়, মাস্ক পরিধান না করায়, অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করার অপরাধে ২০টি মামলায় নয় হাজার ৫৫০ টাকা অর্থদণ্ড করা হয়েছে। ২০ মামলার মধ্যে ১৯টি মামলা স্বাস্থ্যবিধি সংক্রান্ত আইনে ও একটি মামলা অন্য আইনে। এসব মামলায় ১৮ জন ব্যক্তি ও দুইটি প্রতিষ্ঠান রয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আমিন আল পারভেজ জানান, সম্প্রতি করোনা সংক্রমণের হার কিছুটা বৃদ্ধি পেয়েছে। করোনা সংক্রমণের হার যেন বৃদ্ধি পেতে না পারে সে জন্য স্বাস্থ্যবিধি মানাতে এই অভিযান চালানো হয়েছে। ঘরের বাইরে অবশ্যই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন করতে হবে।

আমিন আল পারভেজ আরও জানান, কক্সবাজার যেহেতু পর্যটন জেলা এবং সমগ্র বাংলাদেশ থেকেই এখানে জনসাধারণ আসে, তাই এখানে স্বাস্থ্যবিধির বিষয়টি অন্যান্য জেলার তুলনায় অধিকতর গুরুত্বপূর্ণ।