করোনার উপসর্গ নিয়ে সিরাজগঞ্জে দুজনের মৃত্যু

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিরাজগঞ্জের তাড়াশ ও উল্লাপাড়া উপজেলায় দুজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার সকালে নিজ নিজ বাড়িতে তাঁদের মৃত্যু হয়।

 

মৃত ওই দুজন হলেন তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়ন পরিষদের বাঁশবাড়িয়া গ্রামের কৃষক আবদুল করিম (৭৫) ও উল্লাপাড়া উপজেলার পৌর এলাকার কাওয়াক মহল্লার নূর মোহাম্মদ (৫২)।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জামাল মিয়া জানান, করোনার উপসর্গ নিয়ে আবদুল করিমের মৃত্যুর খবর পেয়ে তাঁর বাড়িতে মেডিকেল টিম পাঠানো হয়েছে। পরিবারের সদস্যদের সমুনা সংগ্রহ করা হবে এবং সরকারি নির্দেশনা অনুযায়ী করোনা সন্দেহে আবদুল করিমকে দাফন করা হবে।

আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মিজানুর রহমান জানান, মৃত ব্যক্তি ও তাঁর পরিবারের অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলছে।

অপরদিকে জানা গেছে, গত কয়েকদিন ধরে শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছিলেন উল্লাপাড়া উপজেলার নূর মোহাম্মদ। তিনি বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। পরে আজ শনিবার ভোরে শ্বাসকষ্ট বেড়ে গেলে পরিবারের লোকজন হাসপাতালে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিলে পরক্ষণেই মৃত্যু হয় নূর মোহাম্মদের।

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনচার্জ মো. আবু তাহের ফারুকী জানান, সংবাদ পাওয়া মাত্রই নূর মোহাম্মদসহ তাঁর পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া দাফনের ব্যবস্থা করার জন্য স্বেচ্ছাসেবী টিমকে খবর দেওয়া হয়েছে।