করোনার লক্ষণ নিয়ে মৃত্যুর পর বগুড়ায় ১০ বাড়ি লকডাউন

Looks like you've blocked notifications!

বগুড়ার শিবগঞ্জে করোনাভাইরাসের অন্যতম লক্ষণ শ্বাসকষ্টে মাসুদ রানা (৫০) নামের এক ব্যবসায়ীর মৃত্যুর পর ওই এলাকার মানুষের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

পরে উপজেলা প্রশাসন মৃত ব্যক্তির বাড়ির আশপাশের ১০টি বাড়ি লকডাউন করেছে এবং তাঁর শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।  

সেইসঙ্গে মাসুদ রানার মরদেহ পিপিই (বিশেষভাবে আবৃত করে রাখার পোশাক) দ্বারা দাফনের পরামর্শ দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির জানান, মৃত ওই ব্যক্তির বাড়ি বগুড়া জেলার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের মুরইল দক্ষিণপাড়ায়। তিনি ওই গ্রামের কোরবান আলীর ছেলে।

মৃত মাসুদ রানা ঢাকায় ব্যবসা করতেন এবং তাঁর স্ত্রী সাজেদা বেগম একটি এনজিওর শিবগঞ্জ উপজেলার দাড়িদহ শাখায় কর্মরত।

জানা যায়, ঢাকায় অবস্থানকালে ওই ব্যক্তি জ্বর, সর্দি-কাশি এবং গলাব্যথায় আক্রান্ত হয়ে গত ২৪ মার্চ বগুড়ায় তাঁর বাড়িতে ফেরেন। এরপর শুক্রবার দাড়িদহ গ্রামে তাঁর স্ত্রীর ভাড়া বাড়িতেও যান।

পরে গতকাল শুক্রবার রাতে মাসুদ রানার শ্বাসকষ্ট আরো বেড়ে যায় এবং একপর্যায়ে আজ শনিবার সকাল সাড়ে ৮টায় তিনি স্ত্রীর বাড়িতে মারা যান।

বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, ‘এ বিষয়ে আইইডিসিআরে যোগাযোগ করলে তারা মৃত ব্যক্তির নাকের ছোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠাতে বলেছেন এবং পিপিই দ্বারা দাফনের পরামর্শ দিয়েছে।’