করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থ, বর্তমানে করোনামুক্ত খাগড়াছড়ি

Looks like you've blocked notifications!

খাগড়াছড়ির প্রথম কোভিড-১৯ আক্রান্ত রোগীর নমুনা পরীক্ষায় দ্বিতীয়বারের মতো নেগেটিভ এসেছে। পরপর দুবার নমুনা পরীক্ষা নেগেটিভ আসায় এ মুহূর্তে খাগড়াছড়ি পার্বত্য জেলা করোনামুক্ত। খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নূপুর কান্তি দাশ গতকাল শুক্রবার রাত ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. নূপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়ি জেলার প্রথম ও একমাত্র করোনা আক্রান্ত ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। আজ শনিবার আনুষ্ঠানিকভাবে দীঘিনালা উপজেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ওই ব্যক্তিকে ছাড়পত্র দেওয়া হবে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, খাগড়াছড়ি জেলায় প্রথম আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয় গত ২২ এপ্রিল দীঘিনালা উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার সময়। নারায়ণগঞ্জফেরত ওই ব্যক্তির কোনো উপসর্গ না থাকার পরও গত ২৯ এপ্রিল করোনা শনাক্ত হয়। এরপর ৩০ এপ্রিল দ্বিতীয় দফায় পজিটিভ আসার পর তাঁর সংস্পর্শে থাকা ১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। গত ২ মে আক্রান্ত ব্যক্তির নমুনার ফল নেগেটিভ এলে ৩ মে আবারও নমুনা সংগ্রহ করা হয়। যার ফল আসে গতকাল শুক্রবার রাতে। দুই দফায় ফল নেগেটিভ হওয়ায় দীঘিনালার আক্রান্ত ব্যক্তি এখন পুরোপুরি সুস্থ বলে ধরে নিচ্ছে স্বাস্থ্য বিভাগ।

খাগড়াছড়ির সিভিল সার্জন জানান, খাগড়াছড়িতে গতকাল পর্যন্ত একজন ব্যক্তির করোনা পজিটিভ ছিল। যেহেতু তাঁর দুই দফায় নমুনার ফল নেগেটিভ, সেহেতু তিনি এখন পুরোপুরি সুস্থ। পাশাপাশি খাগড়াছড়ি জেলায় এখন পর্যন্ত আর কোনো করোনা পজিটিভ ব্যক্তি নেই।

খাগড়াছড়িতে শুক্রবার পর্যন্ত ২৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১৬০ জনের করোনা নেগেটিভ। বাকি নমুনার ফল এখনো হাতে আসেনি।