করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে কানিজ আলমাস খান

Looks like you've blocked notifications!
রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান। ছবি : সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশের রূপচর্চা প্রতিষ্ঠান পারসোনা হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও পরিচালক কানিজ আলমাস খান। অবস্থার অবনতি হলে আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে তাঁকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। এ খবর এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন দেশের জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরী।

চয়নিকা চৌধুরী বলেন, ‘গত সপ্তাহে কানিজ আলমাস খানের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে আজ সকালে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি একটি বেসরকারি হাসাপাতালের আইসিইউতে রয়েছেন।’

চয়নিকা চৌধুরী আরো বলেন, ‘করোনার সব উপসর্গ উনার রয়েছে। অবস্থা ভালো নয় বিধায় আইসিইউতে রাখা হয়েছে। আমরা আশা করছি, খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন তিনি। কিছুদিন আগে কানিজ আলমাস খানের শাশুড়ি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এখনো তিনি হাসপাতালে রয়েছেন। একই সময় করোনায় আক্রান্ত হন মা-মেয়ে।’

কানিজ আলমাস খান সফল নারী উদ্যোক্তা হিসেবে সুপরিচিত। ঢাকার ইডেন কলেজ থেকে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেন এবং তিনি কলকাতা, মুম্বাই, দিল্লি, ব্যাংকক ও চীন থেকে পেশাদারি প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন।

কানিজ আলমাস খান প্রথমে ঢাকার কলাবাগানে ‘গ্ল্যামার’ নামে একটি সৌন্দর্য সেবাকেন্দ্র প্রতিষ্ঠা করেন। পরে গ্রাহকসংখ্যা বেড়ে যাওয়ায় রূপবিশেষজ্ঞ ফারজানা শাকিলের সঙ্গে প্রতিষ্ঠা করেন ‘পারসোনা’। বর্তমানে বাংলাদেশে পারসোনার ১১টি শাখা রয়েছে।

২০০৫ সালে কানিজ আলমাস প্রথম বাংলা ফ্যাশন পত্রিকা ‘ক্যানভাস’ প্রকাশ করেছিলেন। ২০০৫ সালে তিনি পারসোনা মেনজ এবং পারসোনা অ্যাডামস শুরু করেন। বর্তমানে এটি পারসোনার পুরুষ সেবা বিভাগ।

২০০৭ সালে কানিজ আলমাস খান পারসোনা হেলথ প্রতিষ্ঠা করেন। এটি অ্যারোবিক্স, পাওয়ার-যোগ, জুম্বা, পাইলটস, স্ক্রিম সেবা প্রদান করে। এ ছাড়া পারসোনার অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করেন পারসোনা জিম ও পারসোনা ইনস্টিটিউট।