করোনায় একদিনে সর্বাধিক মৃত্যু, কোন জেলায় কতজন?

Looks like you've blocked notifications!
দেশে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু। হাসপাতালগুলোতে শয্যা পাওয়া কঠিন হয়ে পড়েছে। করোনায় আক্রান্ত চাঁদপুরের শাহানারা বেগমকে গতকাল মঙ্গলবার ভর্তির জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনেন স্বজনেরা। ছবি : স্টার মেইল

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ২০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৫ হাজার ৫৯৩ জনে দাঁড়িয়েছে। নতুন মৃতদের মধ্যে ঢাকা জেলায় (মহানগরসহ) সর্বাধিক ২৯ জন মৃত্যুবরণ করেছেন। আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিভাগের মধ্যে ঢাকা জেলায় ২৯ জন, ফরিদপুরে সাতজন, গাজীপুরে দুইজন, কিশোরগঞ্জে চারজন, মাদারীপুরে দুইজন, মুন্সীগঞ্জে দুইজন, নারায়ণগঞ্জে তিনজন, নরসিংদীতে একজন, রাজবাড়ীতে দুইজন ও টাঙ্গাইলে ছয়জন মৃত্যুবরণ করেছেন।

ময়মনসিংহ বিভাগের মধ্যে ময়মনসিংহ জেলায় চারজন, নেত্রকোনায় দুইজন, জামালপুরে একজন ও শেরপুরে একজন মৃত্যুবরণ করেছেন।

চট্টগ্রাম বিভাগের মধ্যে চট্টগ্রাম জেলায় চারজন, খাগড়াছড়িতে একজন, ফেনীতে দুইজন, নোয়াখালীতে চারজন, চাঁদপুরে একজন ও কুমিল্লায় নয়জন মৃত্যুবরণ করেছেন।

রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী জেলায় দুইজন, চাঁপাইনবাবগঞ্জে একজন, নাটোরে একজন, নওগাঁয় পাঁচজন, পাবনায় দুইজন, সিরাজগঞ্জে দুইজন, বগুড়ায় চারজন ও জয়পুরহাটে একজন মৃত্যুবরণ করেছেন।

রংপুর বিভাগের মধ্যে রংপুর জেলায় দুইজন, নীলফামারীতে একজন, কুড়িগ্রামে একজন, ঠাকুরগাঁওয়ে চারজন, দিনাজপুরে তিনজন ও গাইবান্ধায় একজন মৃত্যুবরণ করেছেন।

খুলনা বিভাগের মধ্যে খুলনা জেলায় ১২ জন, বাগেরহাটে সাতজন, চুয়াডাঙ্গায় ছয়জন, যশোরে ১২ জন, ঝিনাইদহে আটজন, কুষ্টিয়ায় ১০ জন, মাগুরায় একজন, মেহেরপুরে দুইজন, নড়াইলে সাতজন ও সাতক্ষীরায় একজন মৃত্যুবরণ করেছেন।

বরিশাল বিভাগের মধ্যে বরিশাল জেলায় পাঁচজন, ভোলায় একজন ও ঝালকাঠিতে একজন মৃত্যুবরণ করেছেন।

অপরদিকে সিলেট বিভাগের মধ্যে সিলেট জেলায় ছয়জন, সুনামগঞ্জে একজন ও মৌলভীবাজারে দুইজন মৃত্যুবরণ করেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১১ হাজার ১৬২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট নয় লাখ ৭৭ হাজার ৫৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে পাঁচ হাজার ৯৮৭ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৫০ হাজার ৫০২ জন করোনা থেকে সুস্থ হলো।