করোনায় কমেছে মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৬৯২ জন

Looks like you've blocked notifications!

দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৮৩৮ জনে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে চার হাজার ৬৯২ জন। মোট শনাক্ত ১৯ লাখ ১৪ হাজার ৩৫৬ জন। গতকালের তুলনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাবিষয়ক নিয়মিত পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ২৩৭ জন। এ নিয়ে দেশে মোট ১৬ লাখ ৯১ হাজার ৮৯২ জন করোনা থেকে সুস্থ হলো। দৈনিক শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। আজ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭৪টি ল্যাবে ৩৪ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ৩৪ হাজার ৬৪৯টি।

মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও নারী ৭ জন। এর মধ্যে ২১ থেকে ৩০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

শেষ ২৪ ঘণ্টায়ও ঢাকা বিভাগে বেশি মৃত্যু হয়েছে। এ বিভাগে করোনায় মারা গেছে ১০ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে তিনজন, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে একজন করে এবং ময়মনসিংহ বিভাগে দুইজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ১৫ জন সরকারি হাসপাতালে ও চারজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।