করোনায় মৃত্যু কমে ১২ জন, নতুন আক্রান্ত ৬৬৩ জন

Looks like you've blocked notifications!

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৬৪৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ৬৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬০ হাজার ৮১৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৬৬৪ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ২১ হাজার ৭৭৭ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮২১টি ল্যাবে ২২ হাজার ৩২১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২২ হাজার ৭৮২টি। করোনা শনাক্তের হার দুই দশমিক ৯৭ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৭৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ১২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ছয়জন ও নারী ছয়জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৭৩০ জন ও নারী নয় হাজার ৯১৭ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে  ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে চারজন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে দুইজন ও রাজশাহী বিভাগে একজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১১ জন ও বেসরকারি হাসপাতালে একজন মৃত্যুবরণ করেছে। 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।