‘করোনায় স্বেচ্ছাসেবী’দের উদ্যোগে দুই শতাধিক পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের প্রভাবে দেশের খেটে খাওয়া দুস্থ ও অনাহারীদের পাশে দাঁড়িয়েছে ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) ও এর যুব শাখা ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)। সংস্থার উদ্যোগে ‘করোনায় স্বেচ্ছাসেবী’ নামে সংগঠনের মাধ্যমে ছয়টি জেলায় ২২১টি পরিবারে এক সপ্তাহের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে।

‘করোনায় স্বেচ্ছাসেবী’দের পক্ষ থেকে গতকাল সোমবার ঢাকার সাভারে ২৫টি রিকশাচালক পরিবার, উত্তরায় ২৫টি, মেহেরপুরে দরিদ্র ১০০ পরিবার, খুলনায় ৩০টি, কুড়িগ্রামে ৩০টি, চুয়াডাঙ্গায় আটটি ও সাতক্ষীরায় তিনটি দিনমজুর, রিকশাচালক ও হতদরিদ্রদের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব পরিবারকে এক সপ্তাহের চাল, ডাল, তেল, আলু ও লবণ পৌঁছে দিয়েছে সংগঠনটির স্বেচ্ছাসেবীরা। এ ছাড়া কিছু পরিবারে মাস্ক ও সাবান দিয়ে সহায়তা করা হয়।

এসব পরিবারকে সহযোগিতার জন্য সিসিএস-সিওয়াইবির ‘করোনায় স্বেচ্ছাসেবী’দের সঙ্গে পাশে দাঁড়িয়েছে অনলাইন শপিং মল ‘ইভ্যালি’ ও ‘ব্র্যান্ড বাই.এক্সওয়াইজেড’। এছাড়া সমাজের বিত্তবান মানুষও ‘করোনায় স্বেচ্ছাসেবী’কে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

সিসিএসের নির্বাহী পরিচালক ও ‘করোনায় স্বেচ্ছাসেবী’র উপদেষ্টা পলাশ মাহমুদ বলেন, ‘দেশের সব মানুষ এখন ঘরে অবস্থান করছেন। হতদরিদ্ররা এখন অসহায় হয়ে পড়েছেন। এখন আমাদের উচিত তাদের মুখে দুমুঠো খাবার তুলে দেওয়া। আমরা দেশব্যাপী সবার পাশেই দাঁড়ানোর চেষ্টা করছি। তবে সাধ্য খুবই সীমিত। আমি সমাজের বিত্তবানদের কাছে অনুরোধ জানাই আপনারা আমাদের সঙ্গে অংশ নিন।’

উল্লেখ্য, ‘করোনায় স্বেচ্ছাসেবী’ হতদরিদ্রদের পাশে দাঁড়াতে দেশের সব জেলাকে ১৪টি অঞ্চলে বিভক্ত করে কার্যক্রম চালাচ্ছে। প্রতিটি অঞ্চলে সমন্বয়কারীর মাধ্যমে জেলা ও উপজেলায় স্বেচ্ছাসেবীদের দিয়ে অসহায় পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। প্রতিটি পরিবারে ৫০০ টাকায় এক সপ্তাহের খাবার দেওয়া হচ্ছে। ‘করোনায় স্বেচ্ছাসেবী’দের বিকাশের মাধ্যমে (০১৯১৮৭৯৩৪৫৬ ও ০১৭২৩৬৩৬৩৪৪, পারসোনাল) নম্বরে সহযোগিতা করা যাবে।