করোনায় ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিরা কোন কোন জেলার দেখে নিন

Looks like you've blocked notifications!

নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে মোট ৫২২ জনের মৃত্যু হলো। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বাধিক ১৫ জন মারা গেছে। এ ছাড়া চট্টগাম বিভাগে চারজন ও বরিশাল বিভাগে দুজন মারা গেছে। আজ মঙ্গলবার কোভিড-১৯-সংক্রান্ত নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

নিয়মিত বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, মৃতদের এলাকাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ঢাকা শহরে তিনজন, ঢাকা জেলায় সাতজন, মুন্সীগঞ্জে একজন, নরসিংদীতে একজন,মানিকগঞ্জে একজন, গাজীপুরে একজন, চট্টগ্রাম শহরে একজন, চট্টগ্রাম জেলায় একজন, কক্সবাজারে একজন, কুমিল্লায় দুজন, পিরোজপুরে একজন ও ঝালকাঠিতে একজন মারা গেছে।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন,৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন,৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং  ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে চারজন ও বরিশালে দুজন মারা গেছে। তিনি আরো বলেন, মৃতদের মধ্যে ২০ জন হাসপাতালে এবং একজন বাসায় মারা গেছে।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৪০৭ জনের পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে পূর্বের কিছু নমুনা ছিল। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল চার হাজার ৪১৬ জনের। এর মধ্য থেকে এক হাজার ১৬৬ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।