করোনায় ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৭৫ : স্বাস্থ্য অধিদপ্তর

Looks like you've blocked notifications!

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ১৬১ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে আরো এক হাজার ২৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৫৯ হাজার ১৪৮ জনের করোনা শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৭১৪ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৭০ হাজার ৪৯১ জন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছে।

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০৫টি ল্যাবে ১০ হাজার ৬৮৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ২৬১টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এই পর্যন্ত মোট ১৯ লাখ নয় হাজার ৪৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মারা গেছে ২২ জন পুরুষ ও ১০ নারী। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে তিন হাজার ৯৯৬ ও নারী এক হাজার ১৬৫ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন ও ষাটোর্ধ্ব ২৩ জন রয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে চারজন ও সিলেট বিভাগে দুজন রয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীর মধ্যে ৩২ জনই হাসপাতালে মারা গেছে।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।