করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৭৬৬ : স্বাস্থ্য অধিদপ্তর

Looks like you've blocked notifications!

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে তিন হাজার ৫৯১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৭৬৬ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৭১ হাজার ৮৮১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৭৫২ জন। এ নিয়ে এক লাখ ৫৬ হাজার ৬২৩ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৮৭টি ল্যাবে ১২ হাজার ৮৫৬ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে দুই হাজার ৭৬৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৫৭ জনের।

২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ছয়জন নারী রয়েছেন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৮৪১ জন ও নারী ৭৫০ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে দুজন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে চারজন, রংপুর বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে দুজন মৃত্যুবরণ করেছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩৩ জন এবং বাড়িতে মৃত্যুবরণ করেছেন একজন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত মোট ১৩ লাখ ১৫ হাজার ৯০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।