করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২২৬৫ : স্বাস্থ্য অধিদপ্তর

Looks like you've blocked notifications!

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে তিন হাজার ৯০৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ২৬৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট দুই লাখ ৯২ হাজার ৬২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে তিন হাজার ৯০৭ জন। এ নিয়ে দেশে মোট এক লাখ ৭৫ হাজার ৫৬৭ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯১টি ল্যাবে ১১ হাজার ৩৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৫৯৫টি।

২৪ ঘণ্টায় নতুন ৪৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৩৬ জন ও নারী ১০। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৮২ জন ও নারী ৮২৫ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন ও ষাটোর্ধ্ব ৩৩ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগে একজন, বরিশাল বিভাগে দুজন, সিলেট বিভাগে দুইজন ও রংপুর বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪৫ জন ও বাড়িতে একজন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ১৪ লাখ ৩১ হাজার ৮৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।