কর ফাঁকি দিয়ে দোকানে মোবাইল, মালিকসহ আটক ৫

Looks like you've blocked notifications!
খুলনার সোনাডাঙ্গায় নিউমার্কেট থেকে গতকাল সোমবার অভিযান চালিয়ে অবৈধভাবে আনা বিভিন্ন ব্রান্ডের মোবাইল সেট বিক্রির অভিযোগে পাঁচ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। ছবি : এনটিভি

খুলনার সোনাডাঙ্গায় নিউমার্কেটে অভিযান চালিয়ে ১৭৯টি মোবাইল ফোনসেট, ইলেকট্টনিক্স সরঞ্জামাদিসহ প্রায় কোটি টাকার মালামাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় দোকান মালিকসহ পাঁচজনকে আটক করেছে র‍্যাব।

আজ সোমবার দুপুরে র‍্যাব ৬-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মোহাম্মদ সালেহীন ইউসুফ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, গতকাল রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে নিউমার্কেটের মোবাইল ফোন বিক্রির দোকানে অভিযান চালানো হয়। সেখানে ছয়টি দোকান থেকে বিভিন্ন ব্রান্ডের ১৭৯টি মোবাইল ফোনসেট, চারটি হেডফোন, একটি অ্যাপল ওয়াচসহ পাঁচ ব্যবসায়ীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন খুলনার খালিশপুরের আমিনুল ইসলাম রনি (৩৫), সোনাডাঙ্গার আসলাম (২৫), খালিশপুরের রাসেল শেখ (২৫), শহরের ট্যাং রোডের মিরাজ হাসান (২০), দৌলতপুর রেলগেইট এলাকার রতন বাড়ৈ (২২)। তাদের থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

র‍্যাব অধিনায়ক আরো বলেন, ‘অভিযানে মোবাইল, হেডফোন ছাড়াও অন্যান্য সরঞ্জামাদিসহ প্রায় এক কোটি টাকার মালামাল জব্দ করা হয়েছে। অবৈধভাবে সরকারি কর ফাঁকি দিয়ে মোবাইল এনে কম মূল্যে বিক্রয় করা হচ্ছিল। এর ফলে প্রতিদিন সরকার বিপুল রাজস্ব হারাচ্ছে।’

জব্দকৃত মোবাইল ফোনসেটগুলো হলো রেডমি ১৩৫টি, রিয়েলমি ১৫টি, আইফোন ১৪টি, স্যামস্যাং ১১টি, ওয়ান প্লাস তিনটি, ভিভো একটি, ওনার ৯-এন একটি, অ্যাপল স্মার্ট ওয়াচ একটি, অ্যাপল হেডফোন চারটি।