কলাবাগানে শিপন হত্যায় ৪ জন কারাগারে

Looks like you've blocked notifications!
ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : সংগৃহীত

রাজধানীর কলাবাগানে মো. শিপন হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবাহ ছন্দা এই আদেশ দেন।

আসামিরা হলেন—শাহাদাত হোসেন স্বাধীন, রাব্বী আহম্মেদ ওরফে রাজ ওরফে প্রিন্স রাজ, ইসরাত জাহান সাথী ও তানিয়া আক্তার কান্তা। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের একদিনের রিমান্ড শেষে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে বিচারক কারাগারে পাঠানোর এই আদেশ দেন। 

এর আগে গত শুক্রবার রাজধানীর কলাবাগান থানাধীন কাঠালবাগান এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। এরপরে প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

নথি থেকে জানা গেছে, রাজধানীর কাঠালবাগান এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন মো. শিপন। একই বাসায় বিবাদী শাহাদাত, রাব্বী, সাথী ও তানিয়া থাকতেন। গত ২৯ সেপ্টেম্বর রাত ১০টায় শিপনকে বাসা থেকে ডেকে নিয়ে যান শাহাদাত ও রাব্বী। একপর্যায়ে আসামিরা জোর করে শিপনকে ঘুমের ওষুধ সেবন করান। শিপন নেশাগ্রস্ত হলে সাথী ও তানিয়ার সহযোগিতায় তাকে কুপিয়ে হত্যা করা হয়। 

এ ঘটনায় কলাবাগান থানার দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় একটি হত্যা মামলা করা হয়।