কাঁঠালবাড়ী ঘাটে ট্রাকশ্রমিক-ফেরি স্টাফদের সংঘর্ষ, আহত ৪

Looks like you've blocked notifications!
মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে ট্রাকশ্রমিক ও ফেরি স্টাফদের সংঘর্ষ। ছবি : সংগৃহীত

ফেরিতে বেশি ট্রাক উঠানোর দাবি নিয়ে মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে ট্রাকশ্রমিক ও ফেরি স্টাফদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় চারজন আহত হয়েছে।

এদিকে, আজও নাব্য সংকটের কারণে বেশিরভাগ ফেরি বন্ধ থাকায় কাঁঠলবাড়ী ঘাটে আটকা রয়েছে কয়েকশ ট্রাক।

বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, নাব্য সংকটে ১০ দিন ধরে ফেরি চলাচল বন্ধ ছিল। দুদিন ধরে দিনের বেলা কোনোমতে চার থেকে পাঁচটি কে-টাইপ ফেরি চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। আজ রোববার দুপুরে কে-টাইপ ফেরি ‘কিশোরী’ শিমুলিয়া থেকে তিনটি ট্রাকসহ যানবাহন বোঝাই করে কাঁঠালবাড়ী ৩ নম্বর ঘাটে পৌঁছে। ফেরিটি আনলোড হওয়ার পর ট্রাক শ্রমিকরা তিনটি করে ট্রাক পার করার দাবি জানায়। কিন্তু ফেরিটির শুকানি জাকির হোসেন মাত্র একটি ট্রাক নিতে চান। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এ সময় উভয় পক্ষ একে অপরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়, ইটপাটকেল ছোড়ে। এতে চারজন আহত হয়।

খবর পেয়ে সেখানে কর্তব্যরত জেলা পুলিশ ও শিবচর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক করে পুলিশ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘাটে কর্তব্যরত পুলিশের পরিদর্শক মো. মনিরুল ইসলাম বলেন, ‘ফেরিতে ট্রাক বেশি উঠানো নিয়ে সংঘর্ষ বাধে। ওপার থেকে তিনটি ট্রাক নিয়ে পার হয় ফেরিটি। এপার থেকেও শ্রমিকরা তিনটি ট্রাক পার করার দাবি করে। ফেরি স্টাফদের দাবি, নদীতে নাব্য সংকট থাকায় বেশি ট্রাক বহন করা যাচ্ছে না। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’