কাউন্সিলর রাজীবের পাঁচ ব্যাংক হিসাব জব্দ

Looks like you've blocked notifications!

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা তারেকুজ্জামান রাজীবের পাঁচটি বেসরকারি ব্যাংকে জমাকৃত এক কোটি ১২ লাখ ৩১ হাজার ৩১৮ টাকা ফ্রিজ (জব্দ) করা হয়েছে।

আজ বৃহস্পতিবার আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মোহাম্মদ জুলফিকার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, সম্প্রতি ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ কাউন্সিলর রাজীবের পাঁচটি ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ দেন।

জিআরও জানায়, রাজীবের জমাকৃত টাকা ব্র্যাক ব্যাংকের মোহাম্মদপুর শাখার পাঁচটি হিসাবে, এক্সিম ব্যাংকের রিংরোড শাখা তিনটি হিসাবে, আইএফআইসি ব্যাংকের মোহাম্মদপুর শাখার একটি হিসাবে, ন্যাশনাল ব্যাংক মোহাম্মদপুর শাখার পাঁচটি হিসাবে এবং সাউথইস্ট ব্যাংকের মোহাম্মদপুর শাখার একটি হিসাবে সঞ্চয়ী ও চলতি হিসাবে জমা ছিল।

এর আগে গত ১৯ নভেম্বর রাজিবের ব্যবহৃত বিলাসবহুল তিনটি গাড়ি জব্দ করেছিল দুদক। জব্দকৃত গাড়ি তিনটি হলো- ডিফেন্ডার (ঢাকা মেট্রো শ-০০-০৬৬৪) ব্রান্ডের জিপ গাড়ি, রিডো ড্রাইফ ও ব্লু রঙের পিকআপ গাড়ি। গাড়িগুলো মোহাম্মদপুরের বেড়িবাঁধ ঢাকা কার পেইন্ট অ্যান্ড লেকার সেন্টার নামের একটি গ্যারেজ থেকে উদ্ধার করা হয়েছে বলে জানা যায়।

জব্দকৃত গাড়ির মধ্যে ডিফেন্ডার (ঢাকা মেট্রো শ-০০-০৬৬৪) ব্রান্ডের জিপ গাড়িটি দুদকের প্রধান কার্যালয়ে রাখা হয়েছে। বাকি দুটি মোহাম্মদপুর থানায় রাখা হয়েছে।

গত ৬ নভেম্বর কাউন্সিলর তারিকুজ্জামান রাজিবের বিরুদ্ধে ২৬ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদের অভিযোগে মামলা দায়ের করে দুদক।

রাজিবের সম্পদের বিষয়ে এহাজারে বলা হয়, তাঁর অবৈধ সম্পত্তির মধ্যে ঢাকার মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং সোসাইটির ১ নম্বর রোডের ৩৩ নম্বর প্লটে একটি ডুপ্লেক্স বাড়ি আছে। মোহাম্মপুরের কাঁটাসুরের ৩ নম্বর রোডে রাজিবের আরেকটি প্লট আছে।

এ ছাড়া, মোহাম্মদপুরে মোহাম্মদীয়া হাউজিং লিমিটেডে দুটি পাঁচ তলা ও চার তলা বাড়ি, একই এলাকার চাঁন মিয়া হাউজিং লিমিটেডে তিন তলা বাড়ি আছে তাঁর। সাত মসজিদ হাউজিংয়ে ১৮ নম্বর (ছায়াবীথি) চার তলা বাড়ির মালিক ইয়াছিন হাওলাদার, যিনি রাজিবের চাচা। রাজিব অবৈধ উপায়ে অর্জিত অর্থ এসব বাড়িতে বিনিয়োগ করেছেন উল্লেখ করে মামলায় বলা হয়, এসব বাড়ির প্রকৃত মালিক তারিকুজ্জামান রাজিব।

সিলিকন হাউজিংয়ের শেয়ার হোল্ডার এবং শ্যামলাপুর ওয়েস্টার্ন সিটি লিমিটেডের পরিচালক রাজিবের নামে মোহাম্মদীয়া হাউজিং সোসাইটির ৬ নম্বর রোডে ছয় কাঠা জমি আছে।

এর আগে গত ২০ অক্টোবর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার ৪ নম্বর রোডের ৪০৪ নম্বর বাসায় অভিযান চালিয়ে কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।