কাজে যোগ না দেওয়ায় ১০ চিকিৎসককে অব্যাহতি দিল চসিক

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম সিটি করপোরেশন। ছবি : সংগৃহীত

নির্দেশ অমান্য করে করোনা আইসোলেশন সেন্টারের কাজে যোগদান না করায় ১০ চিকিৎসকসহ ১১ জনকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল মঙ্গলবার চসিকের সচিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই চিকিৎসকদের চাকরি থেকে অব্যাহতির ঘোষণা দেওয়া হয়।

অব্যাহতি পাওয়া চিকিৎসকরা হলেন মেডিকেল কর্মকর্তা ডা. সিদ্ধার্থ শংকর দেবনাথ, ডা. ফরিদুল আলম, ডা. আবদুল মজিদ সিকদার, ডা. সেলিনা আক্তার, ডা. বিজয় তালুকদার, ডা. মোহন দাশ, ডা. ইফতেখারুল ইসলাম, ডা. সন্দিপন রুদ্র, ডা. হিমেল আচার্য্য ও ডা. প্রসেনজিৎ মিত্র। এ ছাড়া অব্যাহতি পেয়েছেন স্টোরকিপার মহসিন কবির।

ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, 'করোনার এ সময়ে চসিক মেয়র চিকিৎসকদের জন্য দ্বিগুণ বেতন দেওয়ার ঘোষণা দিয়েছেন। সরকারের দেওয়া সব প্রণোদনা পাবেন এবং সব সুরক্ষার ব্যবস্থা করা হবে। কিন্তু এসব সুযোগ-সুবিধা সত্ত্বেও তাঁরা করোনা আইসোলেশন সেন্টারের কাজে যোগদান করেননি। তাই তাঁদের চসিকের চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।'

ডা. সেলিম আক্তার চৌধুরী আরো বলেন, ‌'ডাক্তারি পেশায় এসে এ ধরনের অবহেলা বা কাজ না করার মানসিকতা দুঃখজনক। সরকারি নিয়ম অনুযায়ী বেতন-ভাতা দ্বিগুণ করাসহ সরকারি প্রণোদনা দেওয়ার আশ্বাস সত্ত্বেও তাঁরা কাজে যোগদান না করায় আইসোলেশন সেন্টারটি এখনো চালু করা যায়নি।'