কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস রিমান্ড শেষে কারাগারে

Looks like you've blocked notifications!
বোয়ালিয়া মডেল থানা থেকে আজ বৃহস্পতিবার সকালে মেয়র আব্বাসকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ছবি : এনটিভি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। রাজশাহী মহানগরের বোয়ালিয়া মডেল থানা থেকে আজ বৃহস্পতিবার সকালে মেয়র আব্বাসকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এদিকে, রিমান্ডে মেয়র আব্বাস আলীর দেওয়া তথ্যের ভিত্তিতে তাঁর অন্যতম সহযোগী দুলালকে গতকাল বুধবার রাতে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার তাঁকে আদালতে পাঠিয়ে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, রিমান্ডে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে ভাইরাল হওয়া বক্তব্যের বিষয়ে আব্বাস আলীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আদালতের নির্দেশে ভাইরাল হওয়া বক্তব্য আব্বাসের কি না, তার সত্যতা যাচাইয়ের জন্য রিমান্ডে থাকাকালে আব্বাসের কণ্ঠ রেকর্ড করা হয়। এরপর তা পরীক্ষার জন্য পাঠানো হয়।

এর আগে গত ৬ ডিসেম্বর দুপুরে রাজশাহী মহানগর ম্যাজিস্ট্রেট-২-এর বিচারক শংকর কুমার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় মেয়র আব্বাসের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর আব্দুল মোমিন বোয়ালিয়া মডেল থানায় মেয়র আব্বাসের বিরুদ্ধে এই মামলা করেন।

এর আগে গত ১ ডিসেম্বর রাজধানীর হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে মেয়র আব্বাসকে গ্রেপ্তার করে র‌্যাব।