কারখানায় নামিদামি কোম্পানির নামে পণ্য তৈরি, আটক ৪

Looks like you've blocked notifications!
ফরিদপুর সদর উপজেলায় কারখানায় অভিযান চালিয়ে নামিদামি কোম্পানির নামে তৈরি করা পণ্যসহ চার শ্রমিককে আটক করা হয়েছে। ছবি : এনটিভি

ফরিদপুর সদর উপজেলায় একটি কারখানায় অভিযান চালিয়ে নামিদামি কোম্পানির নামে তৈরি করা পণ্যসহ চার শ্রমিককে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। উপজেলার কানাইপুর এলাকার বসু নরসিংহদিয়ায় গতকাল বুধবার সন্ধ্যায় জেলার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) ও গোয়েন্দা (গোয়েন্দা) পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

ফরিদপুর বিএসটিআইয়ের সহকারী পরিচালক ফিরোজ আহম্মেদ জানান, ফরিদপুর জেলা গোয়েন্দা সংস্থার সংবাদের ভিত্তিতে তাঁরা বসু নরসিংহদিয়ার জহির হোসেনের কারখানায় অভিযান পরিচালনা করেন। এ সময় তাঁরা কারখানায় দেশের বিভিন্ন নামিদামি কোম্পানির নামে পণ্য তৈরি করতে দেখেন, যার বিএসটিআইয়ের কোনো অনুমতিপত্র নেই।

ফিরোজ আহম্মেদ আরও জানান, ভয়াবহ কেমিকেল মিশ্রিত এসব শিশু খাদ্য পণ্য দেহের জন্য মারাত্মক ক্ষতি করে।

ফরিদপুর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুনীল কুমার কর্মকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা ওই কারখানায় অভিযান চালিয়ে অবৈধ শিশু খাদ্য জব্দ ও চার শ্রমিককে আটক করেছেন। তবে কারখানার মালিক পলাতক রয়েছেন। এখন তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।