কার্যালয়ের আশপাশে জড়ো হওয়ার চেষ্টা বিএনপির নেতাকর্মীদের

Looks like you've blocked notifications!
আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। ছবি : এনটিভি

ভেতরে বিস্ফোরক আছে এমন দাবি করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান পরিচালনা করে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল বুধবার বিকেলে চালানো এ অভিযানের পর থেকে কার্যালয়ের দুপাশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার বিকেল চারটা পর্যন্ত নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুলের দিকে যাওয়ার রাস্তা এবং চারটা ২৫ মিনিট পর্যন্ত ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড়ের দিকে চলাচলের রাস্তা বন্ধ করে দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আজ দুপুর দুটার পর থেকে এ সময়ের মধ্যে কোনো সাংবাদিককেও প্রবেশ করতে দেওয়া হয়নি ব্যারিকেডের ভেতরে। পুলিশের দাবি, এ সময়ের মধ্যে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মধ্যে বম্ব ডিসপোজাল ও ডগ স্কোয়াড ইউনিটের সদস্যরা তল্লাশি চালান।

সড়ক খুলে দেওয়ার আগে থেকে বিএনপির নেতাকর্মীরা পল্টন এলাকায় হাজির হতে থাকে। বিকেল সাড়ে তিনটার দিকে বিএনপি একটি মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। টিয়ারশেলও নিক্ষেপ করে।

এরপর সড়ক খুলে দিলে বিএনপির কিছু নেতাকর্মী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়। তখন তাদের সরিয়ে দেওয়া হয়। এর ঠিক কিছুক্ষণ পর ‘বিএনপির গুন্ডারা হুঁশিয়ার সাবধান’, ‘রাজপথে নামবি না, পিঠের চামড়া থাকবে না’ স্লোগান দিতে দিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দিয়ে যান। তবে, এবার আর পুলিশ তাদের ধাওয়া করেনি।

এসব ঘটনার আগে-পরে এ প্রতিবেদক দুপুর থেকে ওই এলাকায় অবস্থান করছিলেন। এ সময় দেখা গেছে, বিএনপির নেতাকর্মীরা কয়েকবার ব্যারিকেডের পাশে গিয়ে স্লোগান দেন। পরে পুলিশ ধাওয়া করে। সড়ক খুলে দেওয়ার পর বিএনপির নেতাকর্মীরা আবার জড়ো হতে শুরু করেন কেন্দ্রীয় কার্যালয় এলাকায়। তবে, ব্যারিকেড উঠিয়ে নিলেও কার্যালয়ের সামনে ও আশপাশে পুলিশের কড়া পাহারা লক্ষ্য করা গেছে। এখনও পল্টন এলাকা পুলিশের নিয়ন্ত্রণেই রয়েছে।

বিএনপির পল্টন থানার এক কর্মী কার্যালয়ের পাশে ছিলেন। নাম প্রকাশ না করার শর্তে তিনি এ প্রতিবেদককে বলেন, ‘আমাদের লিডারেরা আছেন আশপাশে। আমরা কার্যালয়ের সামনে আবার অবস্থান নেব। পুলিশ যত কঠিন অবস্থানে থাকুক না কেন, আমরা আমাদের কার্যালয়ে ঢুকবোই।’