কালিয়াকৈরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগের ৮ নেতা বহিষ্কার

Looks like you've blocked notifications!

গাজীপুরের কালিয়াকৈরে ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের আট নেতাকর্মীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে জরুরি বৈঠকে উপজেলা আওয়ামী লীগ এ বহিষ্কারের ঘোষণা দেয়। কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত প্রার্থীরা হলেন বোয়ালী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন খান ও সদস্য বাবু চাঁন মোহন রায়, আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম এবং সদস্য মুজিবুর রহমান ইয়াসিন, চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সাইফুজ্জামান সেতু, ঢালজোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আখতারুজ্জামান ও ইছাম উদ্দিন এবং মধ্যপাড়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সিরাজুল ইসলাম।

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবীর জানান, নির্বাচনী কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী কালিয়াকৈর উপজেলার বোয়ালী, আটাবহ, চাপাইর, সূত্রাপুর, ঢালজোড়া, ফুলবাড়ীয়া এবং মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২৮ নবেম্বর অনুষ্ঠিত হবে। কেন্দ্রের নির্দেশে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ওই সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগ। কিন্তু দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রত্যেক ইউনিয়নেই নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে মনোনয়ন জমা দেন। এদের মধ্যে পাঁচটি ইউনিয়ন পরিষদের আটজন প্রার্থী নিজেদের প্রার্থিতা প্রত্যাহার না করে প্রতীক নিয়ে আসন্ন নির্বাচনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আট নেতাকে বহিষ্কার করেছে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগ।