‘কাস্টমার পেঁয়াজের দাম জিজ্ঞাসা করে চলে যায়’

Looks like you've blocked notifications!
দাম বেড়েছে অনেক। কমে গেছে পেঁয়াজের ক্রেতা। বিক্রেতা নিচ্ছেন বিশ্রাম। ছবিটি কারওয়ানবাজার থেকে তোলা। ছবি : এনটিভি

পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় কমে গেছে বিক্রি। আজ শুক্রবার সন্ধ্যায় কারওয়ানবাজারে ঘুরে এমন দৃশ্য চোখে পড়ে। ওই সময় পেঁয়াজের দাম ছিল প্রতি কেজি ২৫০ টাকা!

কারওয়ান বাজারের পেঁয়াজ বিক্রেতা আবদুস সামাদ এনটিভি অনলাইনকে বলেন, দাম বেড়েছে, মানুষ পেঁয়াজ কিনছে না। কাস্টমার দাম জিজ্ঞাসা করে চলে যায়।

একই বাজারের খুচরা বিক্রেতা রফিকুল ইসলাম জানান, আগে যারা পাল্লা হিসেবে নিত, তাঁরা এখন আধা কেজি, এক কেজি করে নেয়। তিনি বলেন, আগে প্রতিদিন কয়েকবস্তা বিক্রি করতাম। এখন সারাদিনে একমণ ও বিক্রি হয় না।
অপর বিক্রেতা আব্দুস সামাদ তিনি বলেন, দৈনিক তিনশো কেজি বিক্রয় করতাম। এখন মানুষ দাম জিজ্ঞেস করে চলে যায়। দাম বাড়ার কারণে আমাদের বিক্রি কম লাভ কম। এখন মানুষ আধা কেজি কেনে।

পেঁয়াজ কিনতে গিয়ে হতাশ হন আবদুস সালাম। তিনি একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। তিনি বলেন, বলার মতো ভাষা নেই। কোন দেশে আছি।
নাফিজা নামের এক ক্রেতা বলেন, দাম শুনে পেঁয়াজ কেনার সাহস পাচ্ছি না। দেশে এসব কী হচ্ছে।
সবুর নামের বিক্রেতা জানান, যারা কোল্ড স্টোরেজে আগে রেখেছে, তারা দাম বাড়িয়ে দিয়েছে।

এদিকে শুক্রবার সন্ধ্যায় বাণিজ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে টিসিবির মাধ্যমে সরাসরি তুরস্ক থেকে, এস আলম গ্রুপ মিসর থেকে, বেশ কয়েকটি প্রতিষ্ঠান আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত থেকে জরুরি ভিত্তিতে কার্গো উড়োজাহাজ যোগে পেঁয়াজ আমদানি করবে।