কিশোরগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ২

Looks like you've blocked notifications!
কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে কিশোরগঞ্জ ছাত্রদলের বিক্ষোভ মিছিল। ছবি : এনটিভি

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কিশোরগঞ্জে ছাত্রদল। এ সময় মিছিলে বাধাসহ সমাবেশে লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এতে জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া এবং সিনিয়র সহসভাপতি সায়েদ সুমন আহত হয়েছেন।

আজ সোমবার দুপুর ১২টার দিকে জেলা শহরের শোলাকিয়া এলাকা থেকে ছাত্রদল জেলা শাখার বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বিভিন্ন সড়ক সড়ক ঘুরে পুরান থানা এলাকায় পৌঁছার পর পুলিশ থামিয়ে দেওয়ার চেষ্টা করে। বাধা অতিক্রম করে কিছুটা এগিয়ে গিয়ে মিছিলটি শেষ হয়ে করে।

পরে ইসলামিয়া মার্কেট চত্বরে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া, সিনিয়র সহসভাপতি রেদওয়ান আহমেদ ওয়াকিউর ও সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভিন। এ সময় সমাবেশের শেষ পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করলে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। আহতদের কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। 

পুলিশের এ হামলার নিন্দা জানিয়ে জেলা ছাত্রদলের সভাপতি মারুফ মিয়া ও সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভিন জানান, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে। 

এ ব্যাপারে কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, ‘অনুমতি না নিয়ে মিছিল করায় পুলিশ বাধা দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় ।’