কিশোরগঞ্জে ছাত্রদলের ৫ নেতাকর্মী কারাগারে

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয় জেলা ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে। ছবি : এনটিভি

কিশোরগঞ্জে জেলা ছাত্রদলের পাঁচ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেছে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। আজ মঙ্গলবার ছাত্রদল ও যুবদলের ১০ নেতাকর্মী ওই আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ পাঁচজনের জামিন মঞ্জুর ও পাঁচজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া নেতাকর্মীরা হলেন জেলা ছাত্রদলের সহ-সভাপতি সায়েদ সুমন ও জুবায়ের হোসেন জনি, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজীব এবং ছাত্রদল নেতা আব্দুল সুরান ও রাজীব মিয়া।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা সভাপতি অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন জানান, খালেদা জিয়ার জামিন বাতিলের প্রতিবাদে গত বছরের ১২ ডিসেম্বর জেলা ছাত্রদল ও যুবদলের তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিবাদ সমাবেশে পুলিশের সঙ্গে কয়েক দফা সংঘর্ষ হলে পুলিশ বাদী হয়ে ১২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে। মামলাভুক্ত নেতাকর্মীরা হাইকোর্টের আদেশে চার সপ্তাহের আগাম জামিনে ছিলেন।

শুনানিতে জামিন আবেদন করা নেতাকর্মীদের পক্ষে অন্যদের মধ্যে জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মিয়া মো. ফেরদৌস। অন্যদিকে জামিনের বিরোধিতা করেন উক্ত আদালতের এপিপি অ্যাডভোকেট এনএম এহতেশামুল হক জুয়েল।