কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৬

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জে হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত ছয় আসামি। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের বাজিতপুরে কৃষককে হত্যার অভিযোগে এক আসামিকে ফাঁসি ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছেন প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। 

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে ওই আদালতের বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন।

মামলায় ফাঁসির দণ্ড পাওয়া আসামি কুদ্দুছ মিয়া (৫১) বাজিতপুর উপজেলার পশ্চিম কুতুবপুর গ্রামের বাসিন্দা। যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামিরা হলেন— আবুল কালাম (৬১), ধনু মিয়া (৫৬), ফুকন মিয়া (৩১), নিকুল মিয়া ৩৪), মুকুল মিয়া (৫৪) ও সোনাহর (৫১)। তাদের মধ্যে ফুকন মিয়া রায় ঘোষণার সময় পলাতক ছিলেন। বাদী ও আসামিরা একই গ্রামের বাসিন্দা।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী ভারপ্রাপ্ত পিপি অ্যাডভোকেট আবু সাঈদ ইমাম সাজার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সাজাপ্রাপ্ত সব আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে অতিরিক্ত আরও দুই মাসের সাজা প্রদান করেছেন বিচারক।’

মামলার বিবরণে জানা যায়, ‘জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৫ সালের ১০ অক্টোবর রাতে জেলার বাজিতপুর উপজেলার পশ্চিম কুতুবপুরের নিজ বাড়ির ভেতরে কৃষক আমিরুল হক ওরফে আমরুত মিয়াকে পিটিয়ে ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে হত্যা করে আসামিরা পালিয়ে যায়। এ ঘটনার পরের দিন ২০১৫ সালের ১১ অক্টোবর কৃষক আমিরুল হকের বড় ছেলে মো. শরীফ মিয়া বাদী হয়ে সাতজনকে আসামি করে বাজিতপুর থানায় মামলা করেন।’

মামলার তদন্তকারী কর্মকর্তা বাজিতপুর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম ২০১৬ সালের ১ মার্চ অভিযোগপত্র দাখিল করেন। আসামিপক্ষে অ্যাডভোকেট শহিদুল ইসলাম খসরু মামলাটি পরিচালনা করেন।