কুকি চিনের পুতে রাখা মাইন বিস্ফোরণে নিহত ১

Looks like you've blocked notifications!
বান্দরবানের রুমায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিনের পুতে রাখা মাইন বিস্ফোরণে গুরুতর আহত পাহাড়ি যুবক। ছবি : এনটিভি

বান্দরবানের রুমায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিনের পুতে রাখা মাইন বিস্ফোরণে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় আরও এক পাহাড়ি যুবক গুরুতর আহত হয়েছেন। আজ বুধবার (১৭ মে) বিকেলে এ ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার রেমাক্রি পাংসা ইউনিয়নের সীমান্তবর্তী তামলং বমপাড়ায় এলাকায় পাহাড়ি রাস্তায় মাইন বিস্ফোরণে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবকের নাম জুয়েল ত্রিপুরা (৩৫)। তাঁর বাড়ি রেমাক্রি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিরামপাড়ায়। এ সময় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আহত ব্যক্তির নাম আব্রাহাম ত্রিপুরা (৩১)। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে থানচি হাসপাতালে পাঠায়। 

থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.ওয়াহিদু জামান মুরাদ জানান, আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, ঘটনাস্থল রুমা উপজেলায় হলেও ঘটনাস্থল থানচির সীমান্ত সড়কের পাশে হওয়ায় হতাহতদের উদ্ধার করে থানচিতে নেওয়া হয়েছে। আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান পাঠানো হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পাহাড়ি সড়কের বিভিন্ন পয়েন্টে বিদ্রোহী সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাশনাল আর্মি (কেএনএ) ল্যান্ডমাইন পুতে রেখেছে।