কুমিল্লায় অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায়, ভিডিও ভাইরালের পর সাগর গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
কুমিল্লায় চিকিৎসকের চেম্বারে পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির ভিডিও ভাইরাল হওয়ার পর অভিযুক্ত সাগরকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশ। ছবি : এনটিভি

কুমিল্লার তিতাস উপজেলায় পিস্তল ঠেকিয়ে এক পল্লী চিকিৎসকের চেম্বার থেকে চাঁদাবাজির ভিডিও ভাইরাল হওয়ার পর অভিযুক্ত সাগরকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে কুমিল্লা জেলা পুলিশ। আজ সোমবার ভোর ৬টার দিকে কুমিল্লার মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে ঢাকার ডেমরার মাতুয়াইল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি মাতুয়াইল এলাকার এক বাসায় আত্মগোপনে ছিলেন।

গ্রেপ্তার সাগরের বাড়ি তিতাসের শাহপুর গ্রামে। তিনি মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই। সাগরের বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই ও অস্ত্র আইনেসহ আটটি মামলা রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সিসি টিভির ফুটেজে দেখা যায়, তিতাস উপজেলায় শামসুল হুদা নামের এক পল্লী চিকিৎসকের চেম্বারে ঢুকে পিস্তল ঠেকিয়ে ৩৯ হাজার টাকা নিয়ে যান সাগর এবং আরও দুই লাখ টাকার জন্য হুমকি দিয়ে যান।

গতকাল রোববার বিকেল ৪টায় মজিদপুর ইউনিয়নের শাহপুর গ্রামের শান্তির বাজারে এ ঘটনা ঘটে।

এই বিষয়ে শামসুল হুদা জানান, গত শনিবার রাতে তাঁর বাসায় একদল ডাকাত হামলা করে। পরে প্রতিবেশীরা বিষয়টি টের পেয়ে গেলে তারা পালিয়ে যায়। গতকাল রোববার বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ফারুক মিয়া সরকারসহ গণ্যমান্য ব্যক্তিদের জানানো হয়।

শামসুল হুদা আরও জানান, চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের জানানোয় সাগর ক্ষিপ্ত হয়ে গতকাল বিকেল ৪টায় তাঁর চেম্বারে ঢুকে প্রথমে হুমকি দেয়। পরে পিস্তল বের করে হত্যার হুমকি দিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। প্রায় ২৫ মিনিট হুমকিধমকি দেয় এবং বারবার পিস্তল বের করে তাক করে মৃত্যুর জন্য প্রস্তুতি নিতে বলে। পরে ৩৯ হাজার টাকা নিয়ে চলে যান।

এ ঘটনার পর রাত ৮টা ৬ মিনিটে শামসুল হুদা সিসি টিভিতে ধারণ করা চাঁদাবাজির ফুটেজ তাঁর ফেসবুকে আপলোড করে নিরাপত্তা চেয়ে একটি স্ট্যাটাস দেন। যা প্রায় দেড় হাজার ফেসবুক ব্যবহারকারী শেয়ার করায় ভাইরাল হয়। তাঁর স্ট্যাটাস (হুবহু) নিচে দেওয়া হলো :

‘মহান আল্লাহ আমাকে হেফাযত করুন

প্রশাসন দৃষ্টি আকর্ষণ করছি প্লিজ হেল্প করুন

সাগর মাস্তান আমার চেম্বারে সরাসরি আমাকে পিস্তল ঠেকিয়ে 39000 টাকা নিয়ে গেছে, আরো ২ লক্ষ টাকার জন্য হুমকি দিয়ে গেছে, গত রাতেও আমার বাসায় ডাকাতের হামলা হয়েছিল, আশেপাশে টের পাওয়াতে চলে গিয়েছিল। আজ সরাসরি আমার চেম্বারে পিস্তল ঠেকিয়ে মৃত্যুর জন্য প্রস্তুত হতে বলে, আমার পরিবারও এখন হুমকির মুখে। আমাকে এখনও ফোন বার বার হুমকি দিচ্ছি, আমি বাসা থেকেই বের হতে পারছিনা। এইটা সিসি ক্যামরার ফুটেজ, সে আমার চেম্বারে প্রায় ২৫ মিনিটের হুকমি, দমকি দিয়ে আসছিল, বার বার পিস্তল তাক করেছিল। স্থান কুমিল্লাহ, তিতাস, শাহপুর বাজার।’

এলাকাবাসী জানায়, করোনার এই সময়ে পল্লী চিকিৎসক শামসুল হুদা এলাকার সবাইকে চিকিৎসাসেবার পাশাপাশি গরিব ও অসহায়দের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে আসছেন।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুধীন চন্দ্র দাস বলেন, ভিডিওটি নজরে আসার পর রাতেই মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমানের নেতৃত্বে গ্রেপ্তার অভিযান শুরু হয়। রাতভর অভিযান শেষে ভোরে অবস্থান নিশ্চিত হয়ে পিস্তলসহ সাগরকে গ্রেপ্তার করা হয়।