কুমিল্লায় ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ, কাউন্সিলরের ৩ ভাই আটক

Looks like you've blocked notifications!

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আক্তার হোসেন নামের এক বালু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ব্যবসায়ীর ভাইসহ আরো পাঁচ থেকে ছয়জন আহত হয়েছেন।

আজ শুক্রবার জুমার নামাজ শেষে উপজেলার চাঙ্গিনী মোড় এলাকায় মসজিদের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে কুমিল্লা সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলমগীর হোসেনের তিন ভাইকে আটক করেছে পুলিশ।

নিহত আক্তার হোসেন চাঙ্গিনী এলাকার মৃত আলী হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ব্যবসায়ী আক্তার হোসেনের পরিবার ও কাউন্সিলর আলমগীর হোসেন পাশাপাশি বাড়িতে বসবাস করেন। দীর্ঘদিন ধরে ওই দুই পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিল। এ ছাড়াও সম্প্রতি এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে আক্তার হোসেনের ছোট ভাই যুবলীগ নেতা আলাল ও কাউন্সিলর আলমগীরের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করে।

আহত যুবলীগ নেতা আলাল জানান, আজ বিকেলে এলাকায় ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়। এতে স্থানীয় কাউন্সিলর আলমগীরকে আমন্ত্রণ না করায় তিনি ক্ষিপ্ত হন। এ নিয়ে তাঁদের সঙ্গে বাকবিতণ্ডা হয়। ঘুড়ি উৎসবে আমন্ত্রণ না পেয়ে এবং পূর্ব বিরোধের জের ধরে এ হামলা চালানো হয়।

সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম জানান, ওই ব্যবসায়ীর মৃত্যুর খবরে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।