কুমিল্লায় সাড়ে পাঁচ মাসে তিন হাজার কেজি গাঁজা জব্দ

Looks like you've blocked notifications!
এ বছরের সাড়ে পাঁচ মাসে কুমিল্লায় মাদকবিরোধী বিশেষ অভিযানে তিন হাজার কেজি গাঁজা জব্দ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ছবি : এনটিভি

কুমিল্লা জেলা পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানে গত সাড়ে পাঁচ মাসে তিন হাজার কেজি গাঁজা জব্দ করা হয়েছে। এর দাম আনুমানিক আট কোটি ৭২ লাখ টাকা। এই সময়ের মধ্যে মাদক সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত এক হাজার ৬১২ জনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

আজ সোমবার জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

পুলিশ সুপার জানান, এ বছরের ২ জানুয়ারি থেকে ২০ জুন পর্যন্ত পুলিশের অভিযানে এক লাখ ১৫ হাজার ৪১২ পিস ইয়াবা, তিন হাজার ২৬ কেজি গাঁজা, আট হাজার ৫২৫ বোতল ফেনসিডিল, ৩৯৬ লিটার দেশি মদ, ২৩২ বোতল হুইস্কি, ৪২৪ বোতল বিয়ার, ৩৩৫ লিটার বিদেশি মদ ও দুই হাজার ১১০ বোতল ‘এস্কাফ’ জব্দ করা হয়।

পুলিশ সুপার মো. ফারুক আহমেদ বলেন, ‘জেলা পুলিশ মাদক উদ্ধারে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করে। এরই ধারাবাহিকতায় ২ জানুয়ারি থেকে ২০ জুন পর্যন্ত সাড়ে পাঁচ মাসে অভিযানে জেলা পুলিশের এ মাইলফলক অর্জন করে। জেলাব্যাপী মাদক উদ্ধারের ব্যাপক অভিযান পরিচালনার মাধ্যমে মাদক বিস্তার রোধ ও নিয়ন্ত্রণের লক্ষে প্রতিটি থানায় আলাদা কর্ম-পরিকল্পনা করা হয়েছে।’

ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী মোহাম্মদ আব্দুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) জুয়েল রানাসহ অন্যারা উপস্থিত ছিলেন।