কুমিল্লায় ৭ মাস পর কবর থেকে লাশ উত্তোলন

Looks like you've blocked notifications!
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় আদালতের নির্দেশে সাত মাস পর মো. সোহেল মিয়া নামের এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করেছে জেলা ডিবি পুলিশ।
ছবি : এনটিভি

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় আদালতের নির্দেশে সাত মাস পর মো. সোহেল মিয়া (২১) নামের এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। সোহেল মিয়া উপজেলার বেলগর গ্রামের আবদুস ছাত্তারের ছেলে।

শনিবার দুপুরে নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজেদুর রহমানের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়। এ সময় জেলা ডিবি পুলিশের পরিদর্শক (তদন্ত) মোকাদ্দেস হোসেন, উপপরিদর্শক (এসআই) নন্দন সরকারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, চলতি বছরের ৩০ মার্চ রাতে বন্ধু সাদ্দাম ও আবু ইউনুছ জরুরি কথা আছে বলে সোহেল মিয়াকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরদিন সকালে ওই গ্রামের মসজিদের পাশে শফিকুর রহমানের পরিত্যক্ত বাড়িতে তাঁর মরদেহ পাওয়া যায়। এরপর কোনো অভিযোগ ছাড়াই লাশ দাফন করেন পরিবারের সদস্যরা।

ছয় মাস পর সোহেলের মৃত্যুতে বন্ধুদের সন্দেহ হলে নিহতের বাবা আবদুস ছাত্তার বাদী হয়ে ১২ সেপ্টেম্বর কুমিল্লা আমলি আদালত মামলা করেন। এতে নিহতের পাঁচ বন্ধু বেলগর গ্রামের সাদ্দাম হোসেন (২৮), আবু  ইউনুছসহ (১৯) অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করা হয়। আদালত মামলাটি জেলা ডিবি পুলিশকে তদন্ত এবং লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ মর্গে পাঠানোর নির্দেশ দেন।