কুষ্টিয়ায় কসমেটিকস দোকানের গুদামে আগুন নিয়ন্ত্রণে

Looks like you've blocked notifications!
কুষ্টিয়া শহরের বড়বাজারে কসমেটিকসের দোকানের গুদামে আগুন। ছবি : এনটিভি

কুষ্টিয়া শহরের বড়বাজারে একটি কসমেটিকস দোকানের গুদামে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আজ মঙ্গলবার বিকেল সোয়া ৪টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

স্থানীয়রা জানান, তিনতলা বিশিষ্ট বড়বাজার মসজিদ মার্কেটের দুই তলায় জাহাঙ্গীর কসমেটিকস নামের দোকানের গুদামঘরে আগুন লাগে। নিচতলায় নিজের দোকানে বসে সিসি ক্যামেরার ফুটেজ দেখে জাহাঙ্গীর আলম গুদামের আগুন টের পান। দ্রুত এসে তিনি ফায়ার সার্ভিসকে খবর দেন। স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম বলেন, ‘গলি সরু হওয়ায় দূরে গাড়ি রেখে পাইপের মাধ্যমে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। কিন্তু যথেষ্ট পানি না দেওয়ায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছিল না। পানি শেষ হয়ে গেলে খবর দেওয়া হয় উপজেলাগুলোর ফায়ার সার্ভিস দলকে। পরে তিনটি ইউনিট এসে যোগ দেয়। তবে পানির স্বল্পতা ও সরু গলিতে জায়গা না থাকায় আগুন নিয়ন্ত্রণে অনেক সময় লাগে। পরে ছাদ ভেঙে সেখান দিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ভেতরে ঢুকে পানি ও গ্যাস দিয়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে কীভাবে আগুন লেগেছে, এখন পর্যন্ত তা জানা যায়নি।’

দোকানের মালিক জাহাঙ্গীর বলেন, ‘আমার গুদামে কোটি টাকার বেশি মালামাল ছিল।’