কুষ্টিয়ায় চাচাকে হত্যায় দুই ভাইয়ের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে চাচাকে হত্যায় সাজাপ্রাপ্ত আপন দুই ভাই। ছবি : এনটিভি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার জমিজমা নিয়ে বিরোধের জেরে চাচাকে হত্যা মামলায় দীর্ঘ ১০ বছর পর আপন দুই ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। সেইসঙ্গে প্রত্যেক আসামিকে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্ত হলেন কুষ্টিয়া সদর উপজেলার নৃসিংহপুর গ্রামের বাসিন্দা ইটাল (৩৫) এবং আজম (৩২)।

মামলা সূত্রে জানা যায়, আসামি ইটাল ও আজমের আপন চাচা তহির উদ্দিনের সঙ্গে জমিজমা সংক্রান্ত দ্বন্দ্বের জেরে আগে থেকেই ক্ষুব্ধ ছিলেন। ২০১০ সালের ৩ জুন সকাল সাড়ে ৮টায় নিজ বাড়ির সামনে কথা কাটাকাটির এক পর্যায়ে চাচা তহির উদ্দিনের মাথায় লাঠি দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করেন। এ সময় জ্ঞানশূন্য হয়ে চাচা তহির উদ্দিন মাটিতে পড়ে গেলে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত তহির উদ্দিনের ছেলে রবিউল ইসলাম বাদী হয়ে ইবি থানায় তিনজনের নামোল্লেখসহ মামলা করেন। মামলাটি তদন্ত শেষে হত্যাকাণ্ডে জড়িত হিসেবে প্রাথমিক সত্যতা পাওয়ায় দুইজনের বিরুদ্ধে অভিযোগ এনে ২০১০ সালের ২৭ অক্টোবর ইবি থানার উপপদির্শক (এসআই) সৈয়দ আশিকুর রহমান তদন্ত প্রতিবেদন জমা দেন আদালতে।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী জানান, কৃষক তাহের হত্যার ঘটনায় তদন্ত প্রতিবেদনে দীর্ঘদিন সাক্ষ্য শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে চাচাকে হত্যায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। আজ আদালত আসামি ইটাল ও আজমের যাবজ্জীবন কারাণ্ডাদেশসহ জরিমানার আদেশ দেন।