কুষ্টিয়ায় পুলিশ সদস্যসহ তিনজনের করোনা শনাক্ত

Looks like you've blocked notifications!

কুষ্টিয়ায় প্রথমবারের মতো তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সরকারের রোগ নিয়ন্ত্রণ, রোগতত্ত্ব ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ও যশোরে নমুনা পরীক্ষার পর রিপোর্টে গতকাল বুধবার তাঁদের করোনা পজিটিভ আসে।

করোনায় আক্রান্ত ওই তিনজনের মধ্যে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) রয়েছেন। ৩২ বছর বয়সী ওই এসআই ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত। ঢাকা থেকে নমুনা পরীক্ষা করিয়ে কুষ্টিয়ায় আসার পর জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। বর্তমানে নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। তাঁর বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর গ্রামে। এরই মধ্যে গ্রামটি লকডাউন করা হয়েছে।

এছাড়া, আক্রান্ত অন্য দুজনের মধ্যে একজন (৩০) কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া এলাকার বাসিন্দা। সম্প্রতি নিজের কর্মস্থল মাদারীপুর থেকে কুষ্টিয়ায় আসেন তিনি। অপরজন (৬৯) কুমারখালী উপজেলার কয়া এলাকার গট্টিয়া গ্রামের বাসিন্দা। পেশায় ঘটকালি করেন তিনি। সেজন্য বিভিন্ন এলাকায় তাঁকে ঘুরে বেড়াতে হয়। তাঁরা দুজনই নিজ নিজ বাড়িতে অবস্থান করছিলেন।

বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার জানান, আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়ার ওই দুজনকে বুধবার সকালে কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশনে আনা হয়েছে। দুজনই মোটামুটি সুস্থ আছেন বলে জানান তিনি।

তাপস কুমার আরো জানান, করোনার উপসর্গ থাকায় তিন থেকে চারদিন আগে ওই দুজনের নমুনা সংগ্রহ করে যশোরে পাঠানো হয়। পর্যায়ক্রমে এসব রিপোর্ট হাতে এসে পৌঁছায়।

তাপস আরো জানান, এ পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ৩৩৯ জনের নমুনা ঢাকা, খুলনা ও যশোরে পাঠানো হয়। এর মধ্যে ১৪৬ জনের রিপোর্ট এসেছে। দুজন ছাড়া সবাই করোনা নেগেটিভ।

এদিকে, কুষ্টিয়ার জেলা প্রশাসক (ডিসি) আসলাম হোসেন জানান, আক্রান্তদের বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়াও তাঁদের সংস্পর্শে আসা মানুষদের শনাক্ত চলছে। তাদেরও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হচ্ছে।

এরই মধ্যে কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা টেস্টের পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। এখন মেশিন পরীক্ষা চলছে। আগামী দুই একদিনের মধ্যে পরীক্ষা শুরু হবে বলে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে।