কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় আহত মাছচাষির মৃত্যু

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার ভেড়ামারা থানা। ছবি : সংগৃহীত

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় প্রতিপক্ষের লোকজনের হাতে আহত মাছচাষি দানেজ আলী (৫৫) মারা গেছেন। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ভেড়ামারা থানার উপপরিদর্শক (এসআই) পার্থ।

নিহত দানেজ আলী ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের বিলশুকা গ্রামের মৃত হামিজ উদ্দিন প্রামাণিকের ছেলে। দানেজ আলী একজন মাছচাষি এবং কৃষক ছিলেন।

নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার বিকেলের দিকে দানেজ আলী বিলশুকা গ্রামের মাঠে নিজের গমক্ষেতে যান। সেখানে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের জিয়াউল ইসলাম জিয়া, রবিউল, আছান, সাগর, শিমুল, লিপন, শাহীন, শ্যামল ও সুজনসহ আরও কয়েকজন রামদা, হাসুয়া, লাঠিসোটা ও হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও মারপিট করে পালিয়ে যায়। এতে গুরুতর আহত হন দানেজ আলী। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত দানেজ আলীর ছেলে ১০ জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

নিহতের ছেলে উজ্জ্বল বলেন, ‘দুই মাস আগে প্রতিপক্ষের লোকজন পুকুরে মাছ লুটপাট করে। বাধা দেওয়ায় সে সময়ও তারা হামলা চালিয়ে আমাদের কয়েকজন আহত করেছিল। এবার মাঠে আমার বাবাকে একা পেয়ে হত্যা করল।’

এসআই আরও বলেন, ‘মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। ময়নাতদন্তের শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।’